1. admin@shadhin-desh.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে হেলমেট না থাকলে মিলবেনা তেল কার্যক্রমের উদ্বোধন নরসিংদীর মনোহরদীতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা মাদারিপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক ফ্রান্স প্রবাসী সালাউদ্দিন প্রাণে মারার হুমকি ও মানহানির কারণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা চাঁপাইনবাবগঞ্জে বিনামূল্যে আইনি সহায়তা প্রদানে “সচেতনতামূলক” সভা অনুষ্ঠিত নওগাঁয় লিগ্যাল এইডের গণশুনানী অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ ক্লিনিক মালিক সমিতির কমিটি গঠন শিবগঞ্জ সীমান্তে পিস্তল-গুলিসহ যুবক আটক রাঙামাটিতে অস্ত্রসহ ৫ চাঁদা কালেক্টর আটক

ঢাকা-কক্সবাজার বিমান ভাড়ার বৈষম্য কমানোর সুপারিশ

  • আপডেট সময় : সোমবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ৮১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক
ঢাকা-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের বিসনেস ও ইকোনমিক ক্লাসের ভাড়া বৈষম্য কমিয়ে আনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। গতকাল রোববার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে অংশ নেন কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, কাজী ফিরোজ রশীদ, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার ও কানিজ ফাতেমা আহমেদ।
বৈঠকে বরিশাল বিমানবন্দরের অবকাঠামোগত উন্নয়নে পানি সম্পদ, ভূমি এবং বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়সহ স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে সভা করে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।
কমিটি কক্সবাজার অঞ্চলকে আধুনিকায়নের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সমন্বিতভাবে সভার আয়োজন করারও সুপারিশ করে।
এ বৈঠকে কক্সবাজার-ঢাকার রুটে বিমান ভাড়ার বৈষম্য কমিয়ে সমতা নিয়ে আসতে সুপারিশ করা হয়। এ ছাড়া বৈঠকে বিমানবন্দরে যাত্রীদের হয়রানি ঠেকানো, কার্গোর ব্যবস্থাপনা ও ভিআইপি লাউঞ্জের ব্যবহার নিয়ে আলোচনা হয়।
Bangladesh Parjatan Corporation (Amendment) বিল, ২০২২ নিয়ে কমিটির পরবর্তী বৈঠকে আলোচনা অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়।
এ বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ঢাকা-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের বিজনেস ক্লাসের ভাড়া সর্বনিম্ন ১০৭২৫ থেকে সর্বোচ্চ ১১৭২৫ টাকা। আর ইকোনমিক ক্লাসের ভাড়া ৪৪০০ থেকে ৯১০০ টাকা। এ হিসাবে বিজনেস ও ইকোনমিক ক্লাসের ভাড়ার বৈষম্য সর্বোচ্চ ৬৩২৫ থেকে সর্বনিম্ন ২৬২৫ টাকা।
তবে দেশের ভেতরে চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজারে বাংলাদেশ বিমানের বিজনেস ক্লাস রয়েছে। এছাড়া অন্য রুটে ইকোনমিক ক্লাসে যাত্রীদের সেবা দিয়ে থাকে বাংলাদেশ বিমান। এর মধ্যে চট্টগ্রাম ও সিলেট রুটে বিজনেস ক্লাসের ভাড়া ৯৭০০ থেকে ১০২০০ টাকা পর্যন্ত। আর ইকোনমিক ক্লাসের ভাড়া ৩৫০০ থেকে ৯০০০ টাকা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 © Shadhin Desh
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!