1. admin@shadhin-desh.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে হেলমেট না থাকলে মিলবেনা তেল কার্যক্রমের উদ্বোধন নরসিংদীর মনোহরদীতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা মাদারিপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক ফ্রান্স প্রবাসী সালাউদ্দিন প্রাণে মারার হুমকি ও মানহানির কারণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা চাঁপাইনবাবগঞ্জে বিনামূল্যে আইনি সহায়তা প্রদানে “সচেতনতামূলক” সভা অনুষ্ঠিত নওগাঁয় লিগ্যাল এইডের গণশুনানী অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ ক্লিনিক মালিক সমিতির কমিটি গঠন শিবগঞ্জ সীমান্তে পিস্তল-গুলিসহ যুবক আটক রাঙামাটিতে অস্ত্রসহ ৫ চাঁদা কালেক্টর আটক

বাঙালীর অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান ধ্রুবতারার মত উজ্জ্বল : স্পিকার

  • আপডেট সময় : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২২
  • ১১২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাঙালীর অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান ধ্রুবতারার মত উজ্জ্বল। তিনি বলেন, বঙ্গবন্ধু শিকল ভাঙার গান গেয়ে বাঙালী জাতিকে স্বাধীনতার মূলমন্ত্রে উজ্জীবিত করেছিলেন এবং স্বাধীন, সার্বভৌম সোনার বাংলাদেশ উপহার দিয়েছিলেন বলেই জন্মশতবর্ষে সকল বাঙালী তাকে ভালোবাসার অর্ঘ্য প্রদানের মাধ্যমে স্মরণ করেছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি আয়োজিত ‘মুজিব শতবর্ষে জাতীয় বাস্তবায়ন কমিটি প্রকাশিত গ্রন্থের প্রকাশনা উৎসব’, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ‘বঙ্গবন্ধু স্কলারস’ বৃত্তি ২০২১ প্রদান’ এবং ১শ’ দিনব্যাপী অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের পুরস্কার বিতরণ ও সনদ বিতরণ প্রদান অনুষ্ঠানে স্পিকার এ সব কথা বলেন। এ সময় তিনি অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ‘বঙ্গবন্ধু স্কলারস’, ‘শেখ মুজিব কুইজ’ বিজয়ী এবং আয়োজক সহযোগীদের মধ্যে পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করেন। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী স্বাগত বক্তব্য রাখেন। বঙ্গবন্ধু কুইজের উপর বিশেষ উপস্থাপনা তুলে ধরেন প্রিয় ডট কম এর প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন। এ ছাড়াও অনুষ্ঠানে আন্তর্জাতিক প্রকাশনা ও অনুবাদ উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. ফখরুল আলম, প্রকাশনা ও সাহিত্য অনুষ্ঠান উপ-কমিটির আহ্বায়ক সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ধারনকৃত বক্তব্য উপস্থাপন এবং শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বক্তব্য রাখেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, মুজিববর্ষের অনন্য দিক হলো বঙ্গবন্ধু স্কলার নির্বাচন ও বৃত্তি প্রদান। এই ধারাবাহিকতা চলমান থাকলে আগামী দিনের সোনার বাংলা গড়ে তুলতে বঙ্গবন্ধু স্কলাররা আলোকবর্তিকা হাতে নিয়ে এগিয়ে আসবেন।
তিনি বলেন, জাতির পিতার সংগ্রামী ও রাজনীতি জীবন, স্বাধীন বাংলাদেশ সৃষ্টিতে তাঁর অবদান এবং সুমহান আত্মত্যাগের উপর প্রকাশিত বস্তুনিষ্ঠ ও গবেষণাধর্মী গ্রন্থসমূহ পাঠককে আগ্রহী ও কৌতূহলী করবে। একইভাবে যারা বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, আদর্শ ও দর্শন নিয়ে গবেষণা করবেন কিংবা বাংলাদেশের অভ্যুদয় ও স্বাধীনতা সংগ্রাম নিয়ে চর্চা করবেন তাদের জন্যও গুরুত্বপূর্ণ দলিলের ভূমিকা রাখবে। গ্রন্থসমূহের মোড়ক উন্মোচন, বঙ্গবন্ধু স্কলার বৃত্তি প্রদান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের চুড়ান্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্যবৃন্দ, আমন্ত্রিত মন্ত্রী ও উপাচার্যগণ, পুরস্কার বিজয়ী স্কলারগণ, আমন্ত্রিত অতিথিবৃন্দসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 © Shadhin Desh
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!