1. admin@shadhin-desh.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে হেলমেট না থাকলে মিলবেনা তেল কার্যক্রমের উদ্বোধন নরসিংদীর মনোহরদীতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা মাদারিপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক ফ্রান্স প্রবাসী সালাউদ্দিন প্রাণে মারার হুমকি ও মানহানির কারণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা চাঁপাইনবাবগঞ্জে বিনামূল্যে আইনি সহায়তা প্রদানে “সচেতনতামূলক” সভা অনুষ্ঠিত নওগাঁয় লিগ্যাল এইডের গণশুনানী অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ ক্লিনিক মালিক সমিতির কমিটি গঠন শিবগঞ্জ সীমান্তে পিস্তল-গুলিসহ যুবক আটক রাঙামাটিতে অস্ত্রসহ ৫ চাঁদা কালেক্টর আটক

কুষ্টিয়ায় কেক কেটে মহামানব বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

  • আপডেট সময় : শুক্রবার, ১৮ মার্চ, ২০২২
  • ৩৪৯ বার পঠিত

ইশতিয়াক আহম্মেদ, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে, (১৭ মার্চ) বৃহস্পতিবার সকাল ১০টায় কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জন্মবার্ষিকী পলিত। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শত বর্ষের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিনটি এবার পালিত হচ্ছে এ দিনটি। প্রতিবারের ন্যায় এবারও, কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক এডভোকেটঃ শরীফ উদ্দীন রিমন এর পরিচালনায়, সকাল ০৯টায় উপজেলা চত্বরে বিভিন্ন নেতাকর্মীকে সঙ্গে করে বঙ্গবন্ধুর ম্যুরাল পুষ্প মাল্য দিয়ে দিনটি সূচনা করেন। পুষ্প মাল্য অর্পণ শেষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করাহয়।সভায় সভাপতিত্ত করেন উপজেলা আওয়ামীলীগের সহ সভা পতি আলহাজ্ব মোঃজিয়াউল আলম, ও ত্র্যাডঃশরীফ উদ্দীন রিমন এর সঞ্চালনায়।

উপজেলা পাইলট গার্লস স্কুল গেট উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা দৌলতপুর উপজেলা শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক, এডভোকেটঃ শরীফ উদ্দীন রিমন, সহ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেটঃ নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ, মোঃ আব্দুল খালেক বিশিষ্ট সমাজসেবক, ত্র্যাডঃ মির্জা আলম রিগান প্রচার সম্পাদক দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ । আলহাজ্ব মোঃ আসলাম উদ্দীন সদস্য দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ, মোছাঃ মারুফা ইয়াসমিন সুরভী, ত্র্যাডঃ আয়শা, ফিলিপ নগর ইউপি সদস্য, মোঃহিরা খাতুন,মোঃশাহ আজিজ হক,মোঃ মহিদুল ইসলাম,মোঃ মিজান হোসেন,মোঃমাসুদ রানা, মোঃজুলফিকার আলী সুমন,সাবেক ছত্রলীগ নেতা কুষ্টিয়া জেলা শাখা,মোঃ ওয়ালিউল আলম শাওন,সাবেক ছাত্রলীগ নেতা, কুষ্টিয়া জেলা শাখা।মোঃহাসানুজ্জামান, মোঃশামিম সাবেক ছাত্রলীগ নেতা,মোঃশরিফুল ইসলাম,মোঃ সোহেল রানা বাবু উপজেলা ছাত্রলীগ দৌলতপুর,মোঃ রাজু উপজেলা ছাত্রলীগ দৌলতপুর,মোঃইমন, সহ উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেটঃশরীফ উদ্দীন রিমন বলেন, ১৯২০ সালের ১৭ মার্চ, রাত আটটায় টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ পরিবারের আদরের ‘খোকা’। যিনি ধীরে ধীরে হয়ে উঠেছিলেন বাঙালির ‘মুজিব ভাই’ এবং ‘বঙ্গবন্ধু’। তাঁর হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা, জন্ম নেয় বাংলাদেশ। ৫৫ বছর বয়সে কিছু বিপথগামী সেনা কেড়ে নেন তাঁর প্রাণ। কিন্তু দেশের প্রতিটি কোনায় আজ উচ্চারিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম।

আজ জন্মশতবার্ষিকী ও জন্মদিনে তাঁর জন্মক্ষণ রাত আটটায় সারা দেশে উৎসবের ফোয়ারা ছোটাবে আতশবাজির ঝলকানি।এক নতুন রূপে সাজানো হয়েছে বাংলাদেশকে।
‘যদি রাত পোহালে শোনা যেত, বঙ্গবন্ধু মরে নাই…’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু কিংবা জন্মবার্ষিকীতে এ গানটি বাজানো হয় অবধারিতভাবেই। আজও সারা দেশে তা শোনা যাবে। এই গানের আকুতির মতোই সত্যিই যদি বঙ্গবন্ধু মারা না যেতেন, তাহলে আজ শতবর্ষী হতেন তিনি। জনতার নেতা মুজিব না থাকলেও তাঁর আদর্শ ও অনুপ্রেরণা আজও বাঙালির মননে গেঁথে আছে। শ্রদ্ধায়, ভালোবাসায়, কৃতজ্ঞচিত্তে আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করবে বাঙালি।।
১৯২০ সালের ১৭ মার্চ তদানীন্তন ফরিদপুর মহকুমার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ লুৎফর রহমান এবং মাতা সায়েরা খাতুনের ঘর আলোকিত করে জন্মগ্রহণ করেন শেখ মুজিবুর রহমান। চার বোন এবং দুই ভাইয়ের মধ্যে তিনি ছিলেন তৃতীয়। বাংলাদেশকে যখন অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, তখনই ১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সেনার হাতে প্রাণ হারান বঙ্গবন্ধু। তাই এই দিন টিকে
বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস হিসাবে পলন করছে বঙ্গবন্ধুর দল বাংলাদেশ আওয়ামীলীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 © Shadhin Desh
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!