1. admin@shadhin-desh.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে হেলমেট না থাকলে মিলবেনা তেল কার্যক্রমের উদ্বোধন নরসিংদীর মনোহরদীতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা মাদারিপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক ফ্রান্স প্রবাসী সালাউদ্দিন প্রাণে মারার হুমকি ও মানহানির কারণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা চাঁপাইনবাবগঞ্জে বিনামূল্যে আইনি সহায়তা প্রদানে “সচেতনতামূলক” সভা অনুষ্ঠিত নওগাঁয় লিগ্যাল এইডের গণশুনানী অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ ক্লিনিক মালিক সমিতির কমিটি গঠন শিবগঞ্জ সীমান্তে পিস্তল-গুলিসহ যুবক আটক রাঙামাটিতে অস্ত্রসহ ৫ চাঁদা কালেক্টর আটক

‘কোড অব সাকসেস’ বইয়ের প্রকাশনা উৎসব ও মোড়ক উন্মোচন

  • আপডেট সময় : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ২৮৩ বার পঠিত

প্রফেসর এস.এম আরিফুজ্জামানের লেখা

নিঝুম হাওলাদার : অদম্য প্রকাশ থেকে প্রফেসর এস.এম আরিফুজ্জামানের লেখা ‘কোড অব সাকসেস’ বইয়ের প্রকাশনা উৎসব ও মোড়ক উন্মোচন করা হলো। রাজধানীর কাজী নজরুল ইসলাম এভিনিউে অবস্থিত উন্নয়ন সমন্বয়ের খন্দকার ইব্রাহিম খালেদ কনফারেন্স রুমে গত বুধবার বেলা ৪টায় প্রকাশনা উৎসব ও মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রফেসর এস.এম আরিফুজ্জামানের লেখা ‘কোড অব সাকসেস’ বইটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংক এর সাবেক গর্ভনর আতিউর রহমান বইটির মোড়ক উন্মোচন করেন। মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন অধ্যাপক ড. মো: শাহরুখ আদনান খান ও অদম্য প্রকাশ এর প্রকাশক নাজিব রাফে।

এসময় উপস্থিত ছিলেন ডা. মো. সাইফুল ইসলাম, সফট স্কিল ডেভেলপমেন্ট সেন্টার-এসএসডিসি’র প্রতিষ্ঠাতা ও সিইও, মো: সোলায়মান আহমেদ জীসান, ব্যবস্থাপনা পরিচালক, ইনোভেটিভ আই টি এন্ড মার্কেটিং কনসালটেন্সি, তৌহিদুর রহমান হিসান, ব্যবস্থাপনা সম্পাদক, দৈনিক স্বাধীন দেশ, সম্মান মোহাম্মদ, কবি ও কথা সাহিত্যিক, শেখ মোহাম্মদ ইউসুফ হোসেন, প্রতিষ্ঠাতা সভাপতি, ওয়াইএসএসই, রুবাইয়াত সাইমুম চৌধুরী, সহকারী অধ্যাপক, ব্যবসা প্রশাসন বিভাগ, বাংলাদেশ ইউনিভার্সিটি, কাজী মনজুর করিম মিতুল, হেড অফ বিজনেস অ্যাকুইজিশন (ট্রান্সমিশন লাইন), কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড, লেখকের স্ত্রী নিবেদিতা ইসলাম, শ্বশুর আজহারুল ইসলাম সহ আরও অনেকে।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ডঃ আতিউর রহমান বলেছেন যে এই বইতে সফল হতে হলে ভাল মানুষ হয়ে উঠবার ব্যাপারে যে গুরুত্বারোপ করা হয়েছে সেটা তাঁর খুব ভাল লেগেছে। এই বইয়ের প্রত্যেকটা অধ্যায় বিশ্বের বিভিন্ন বিখ্যাত মানুষদের কোটেশন দিয়ে শুরু হয়েছে এই বিষয়টিরও তিনি প্রশংসা করেন। উনি বলেছেন যে বইটা পড়ে মনে হয়েছে যে লেখক অনেক খেটে খুটে মনি মানক্য কুঁড়িয়ে পাওয়ার মতো একেকটা চ্যাপ্টার লিখেছেন এবং উনি বইটা এক নিঃশ্বাসে পড়ে ফেলেছেন। আতিউর রহমান এই বইয়ের আরও একটা ভাল দিকের কথা বলেছেন সেটা হলো বইয়ের সার সংক্ষেপ একটা ছবির মাধ্যমে দারুনভাবে লেখক তুলে ধরেছেন। এই বইটা যে তরুনদের জন্য খুবই দরকারী বই সেটাও উনি উল্লেখ করেছেন। উনি আশাবাদ ব্যক্ত করেছেন যে লেখক সামনের দিন গুলিতে আরও ভাল বই উপহার দিবেন।

প্রফেসর এস.এম আরিফুজ্জামানের লেখা ‘কোড অব সাকসেস’ বইটি দশটি চ্যাপ্টারে বিভক্ত। লেখক প্রফেসর এস.এম আরিফুজ্জামান বিশ্বের প্রথম বিজনেস স্কুল ESCP Business School থেকে মাস্টার্স করে দেশেই বিশ্বমানের বিজনেস গ্রাজুয়েট তৈরির ব্রত নিয়ে দৃঢ় পদক্ষেপে কাজ করে চলেছেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এস.এম. আরিফুজ্জামান৷ দেশের সেরা ৫টি সেরা প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সবগুলিতে পর্যায়ক্রমে কাজ করে ২০১৬ সালে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে প্রথম শিক্ষক হিসাবে যোগদান করেন৷ শুরু থেকেই বিজনেস স্কুলের হেড হিসাবে দায়িত্ব পেয়ে কানাডিয়ান ইউনিভার্সিটি বিজনেস স্কুলকে ৬ বছরে একটা অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন।

এস.এম. আরিফুজ্জামান ১৯৯৮ সালের বুয়েট ভর্তি পরীক্ষায় ৫২ তম স্থান পেয়ে ভর্তি হন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে। বুয়েট থেকে ব্যাচেলর করার পরে MBA করেন এশিয়ার বিখ্যাত AIT থেকে ৷তিনি দেশের ইমোশনাল ইন্টেলিজেন্সের অন্যতম পথিকৃত আর এই বিষয়ে দেশ বিদেশের স্বনামধন্য প্রতিষ্ঠানগুলিতে লেকচার দিয়েছেন। ভারত ইন্সটিটিউট অব হায়ার এডুকেশন এন্ড রিসার্স তাঁকে ভিজিটিং প্রফেসরশীপ দিয়েছে। দেশের ইয়ুথদের পজিটিভ ট্রান্সফরমেশনে অবিরাম কাজ করে চলেছেন লেখক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 © Shadhin Desh
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!