1. admin@shadhin-desh.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে হেলমেট না থাকলে মিলবেনা তেল কার্যক্রমের উদ্বোধন নরসিংদীর মনোহরদীতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা মাদারিপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক ফ্রান্স প্রবাসী সালাউদ্দিন প্রাণে মারার হুমকি ও মানহানির কারণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা চাঁপাইনবাবগঞ্জে বিনামূল্যে আইনি সহায়তা প্রদানে “সচেতনতামূলক” সভা অনুষ্ঠিত নওগাঁয় লিগ্যাল এইডের গণশুনানী অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ ক্লিনিক মালিক সমিতির কমিটি গঠন শিবগঞ্জ সীমান্তে পিস্তল-গুলিসহ যুবক আটক রাঙামাটিতে অস্ত্রসহ ৫ চাঁদা কালেক্টর আটক

আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের স্মার্ট মেম্বারশিপ কার্ড বিতরণ

  • আপডেট সময় : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩
  • ২২০ বার পঠিত

জামালপুর প্রতিনিধি

গত মঙ্গলবার বিকাল ০৩ঃ০০ ঘঃ সময় জাতীয় শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে, সংগঠনের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর এর সভাপতিত্বে, কেন্দ্রীয় নেতা ও সিলেট বিভাগীয় প্রধান সাংবাদিক মাসুদ লস্কর এর সঞ্চালনায়, পবিত্র কোরআন্ তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের স্মার্ট মেম্বারশিপ কার্ড বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ই-প্রেস ক্লাবের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, গণমাধ্যম ও মানবাধিকার কর্মী, “দৈনিক স্বাধীন দেশ” পত্রিকার জামালপুর জেলা প্রতিনিধি ও কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি) জামালপুর জেলা শাখার সভাপতি ডা. মোঃ শফিকুল ইসলাম আজাদ খান।

ডা. আজাদ খান তার বক্তব্যে আন্তরিক অভিনন্দন ও শ্রদ্ধা জ্ঞাপন করেন সাংবাদিকদের স্বপ্নদ্রষ্টা, আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের কেন্দ্রীয় চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর এর প্রতি, যার সুদূরপ্রসারী চিন্তা ও পরিকল্পনার বাস্তবায়ন আজকের এই আন্তর্জাতিক ভাবে স্বীকৃত সংগঠন ই-প্রেস ক্লাব। যার নিরন্তর চেষ্টায় সাংবাদিক মহল হবে স্বাবলম্বী।

তিনি আরো বলেন, ই-প্রেস ক্লাব যা বলে, তা করেও দেখায়। আজকের এই উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- উদ্দোক্তা উন্নয়ন উপদেষ্টা আরিফুল ইসলাম জিয়া, দেশবাংলা পত্রিকার সম্পাদক দেশবরেণ্য সাংবাদিক সাইদুর রহমান রিমন, জাতীয় দৈনিক স্বদেশ বিচিত্রা পত্রিকার সম্পাদক, বাবু অশোক ধর, সবুজ আন্দোলন এর চেয়ারম্যান বাপ্পি সর্দার, সম্পাদক, সবুজ বার্তা, সোহেল আহমেদ ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য, ই-প্রেস ক্লাব, দেওয়ান মিয়া, দৈনিক ইত্তেফাক, রাজশাহী বিভাগীয় ব্যুরো
শাহ মোঃ কামাল, অপরাধজগত, মাহফুজ হাবীব শিশির, গ্রামীণকন্ঠ, চুয়াডাঙ্গা জেলা, সোহেল রানা, স্টাফ রিপোর্টার, এবিসি ন্যাশনাল নিউজ, তৌফিকুল ইসলাম, জামালপুর জেলা প্রতিনিধি, দৈনিক ভোরের চেতনা, সাইদুল ইসলাম, অপরাধ সূত্র, রবিউল হোসেন, আকরাম হোসেন, রমজান আলী নয়ন, আতিকুল ইসলাম, এডঃ শফিকুল ইসলাম, সম্পাদক বিডিসি ক্রাইম বার্তা, ফয়সাল হাওলাদার, এডঃ খন্দকার শাহরিয়ার, মিজানুর রহমান মিয়া, সাগরিকা আক্তার, দৈনিক প্রতিদিনের কাগজ সহ আরো অনেক সাংবাদিকবৃন্দ।

ই-প্রেস ক্লাবের উদ্দোক্তা উন্নয়ন উপদেষ্টা আরিফুল ইসলাম জিয়া তার বক্তব্যে সকল সিনিয়র সাংবাদিকদের উদ্দেশ্যে করে বলেন- আমি আপনাদের পেয়ে নিজেকে ধন্য মনে করছি, আপনাদের কাছ থেকে আমার শিখার আছে অনেক কিছু।
আমি কথা দিচ্ছি ই-প্রেস ক্লাব কাউকেই নিরাশ করবে না।
আপনাদের সবার সহযোগিতা পেলে আমরা একটি উপজেলাকে মডেল হিসাবে দাড় করাবো ইনশাআল্লাহ।

অনুষ্ঠানের সঞ্চালক ও সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, সাংবাদিক মাসুদ লস্কর বলেন- বিশ্বের ইতিহাসে এই প্রথম আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাব স্মার্ট মেম্বারশিপ কার্ড বিতরণ শুরু করতে পেরেছে, যা ইতিহাসের পাতায় স্বর্নাক্ষরে লেখা থাকবে।

অতিথিদের বক্তব্যে জাতীয় দৈনিক দেশবাংলা পত্রিকার সম্পাদক সাইদুর রহমান রিমন প্রথমেই ই-প্রেস ক্লাবকে সাধুবাদ জানান এবং ই-প্রেস ক্লাব তাদের সকল পরিকল্পনাগুলো সঠিকভাবে বাস্তবায়ন করছে এবং ভবিষ্যতেও করবে, এই কামনা করেন। তিনি আরো বলেন, প্রথমে উপজেলা পর্যায়ে একটি উপজেলাকে মডেল হিসাবে যেনো উপস্থাপনা করা হয়, এতে করে যেনো সবাই ই-প্রেস ক্লাবের প্রতি ঝুকে পড়ে।
ই-প্রেস ক্লাবের চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর কে সেন্সর ভিত্তিক স্মার্ট মেম্বারশিপ কার্ডের ব্যবস্থা করার ব্যাপারেও অনুরোধ করেন, যাতে করে সাংবাদিকদের গতিবিধি পর্যবেক্ষণ করা যায় এবং সাংবাদিকদের ব্যাপারে যেনো এও জানা যায় যে, তাঁরা কোনো বিপদের সম্মুখীন হলো কি না।

স্বদেশ বিচিত্রা পত্রিকার সম্পাদক বাবু অশোক ধর আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের সাথে একাত্মতা ও সাংবাদিকদের কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন এবং ই-প্রেস ক্লাবের সুদূরপ্রসারী চিন্তা চেতনাকে সমর্থন করেন।

অনুষ্ঠানের সভাপতি ও ই-প্রেস ক্লাবের কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর তাঁর বক্তব্যের শুরুতেই “১০ জানুয়ারী” জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “স্বদেশ প্রত্যাবর্তন” দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন, সেই সাথে আধুনিক ও ডিজিটাল দেশ গড়ার কারিগর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে তিনি ধন্যবাদ জানান, সাথে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা সহ সম্ভ্রম হারানো মা-বোনদের।

তিনি উপস্থিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, ই-প্রেস ক্লাব সাংবাদিকদের স্বাবলম্বী ও যুগান্তকারী পদক্ষেপ বাস্তবায়ন করতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। শীঘ্রই জাতি এর সুফল ভোগ করতে পারবে।

তিনি আরো বলেন আজ হতে সাংবাদিক সমাজ স্মার্ট মেম্বারশিপ কার্ডের মধ্য দিয়ে চতুর্থ শিল্প বিপ্লবে পদার্পণ করল।

স্মার্ট কার্ডের ব্যাপারে তিনি বলেন, বিশ্বের ইতিহাসে সাংবাদিক সংগঠন হিসাবে স্মার্ট মেম্বারশিপ কার্ড শুধুমাত্র ই-প্রেস ক্লাবই ব্যবহার করছে।
আমরা এই কার্ডের মাধ্যমে ১১টি সেবা দিতে পারবো।

সাংবাদিকদের সদস্য নেওয়ার ব্যাপারে কথা বলতে যেয়ে তিনি জানান- আমরা ই-প্রেস ক্লাব কার্ড বাণিজ্য অথবা সার্টিফিকেট বাণিজ্য কখনোই করবো না। আমাদের সকল সদস্যের ডাটা আমাদের কাছে নেওয়া আছে, যা ই-প্রেস ক্লাবের সার্ভারে পাওয়া যাবে।

স্মার্ট মেম্বারশিপ কার্ড বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে, এ পর্যন্ত সংগঠনের সহস্রাধিক সদস্য থাকলেও আজ প্রথম বারের মতো ১০জনের মাঝে এই কার্ড বিতরণ করা হলো এবং পরবর্তী ২/১ দিনের মধ্যেই ধারাবাহিকভাবে ই-প্রেস ক্লাবের সকল সদস্যদের মাঝে এই স্মার্ট কার্ড বিতরণ করা হবে ইনশাআল্লাহ।

কার্ড বিতরণ পরবর্তী তে সবাইকে নিয়ে কেক কাটা ও মিষ্টিমুখ করিয়ে সংগঠনের চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 © Shadhin Desh
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!