1. admin@shadhin-desh.com : admin :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে হেলমেট না থাকলে মিলবেনা তেল কার্যক্রমের উদ্বোধন নরসিংদীর মনোহরদীতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা মাদারিপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক ফ্রান্স প্রবাসী সালাউদ্দিন প্রাণে মারার হুমকি ও মানহানির কারণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা চাঁপাইনবাবগঞ্জে বিনামূল্যে আইনি সহায়তা প্রদানে “সচেতনতামূলক” সভা অনুষ্ঠিত নওগাঁয় লিগ্যাল এইডের গণশুনানী অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ ক্লিনিক মালিক সমিতির কমিটি গঠন শিবগঞ্জ সীমান্তে পিস্তল-গুলিসহ যুবক আটক রাঙামাটিতে অস্ত্রসহ ৫ চাঁদা কালেক্টর আটক

একুশ বছর পেরিয়ে ২২তম বছরে ‘স্বাধীন দেশ’

  • আপডেট সময় : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
  • ১০২ বার পঠিত

বিচারাঙ্গনে আইন ও বিচার বিষয়ক পত্রিকা হিসেবে গড়ে উঠেছে

বিশেষ প্রতিবেদক : ১২ এপ্রিল ২০২৩ দৈনিক স্বাধীন দেশ-এর ২১ বছর পূর্তি ও ২২ বছরে পর্দাপন করলো। দৈনিক স্বাধীন দেশ পত্রিকার ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী। দৈনিক স্বাধীন দেশ-এর প্রকাশক ও সম্পাদক মাহমুদা বেগম স্বাধীনা, ব্যবস্থাপনা সম্পাদক ও প্রধান নির্বাহী তৌহিদুর রহমান হিসান সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আদর্শে অনুপ্রাণিত ‘দৈনিক স্বাধীন দেশ’। ১৯৯৯ সালে থেকে মাহমুদা বেগম স্বাধীনা কর্তৃক প্রকাশিত। তৌহিদুর রহমান হিসান-এর সার্বিক দায়িত্বে ও ব্যবস্থাপনায় পাঠকের প্রত্যাশা পূরণে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষের জাতীয় দৈনিক ‘স্বাধীন দেশ’ পত্রিকাটিতে সত্য, বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষ সংবাদ নিয়মিত প্রকাশিত হয়ে আসছে। ‘দৈনিক স্বাধীন দেশ’ তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর কর্তৃক মিডিয়া তালিকাভুক্ত। আপনারা জেনে খুশি হবেন বিচারাঙ্গানে ও আইনঙ্গানে দৈনিক স্বাধীন দেশ অত্যান্ত জনপ্রিয় পত্রিকা হিসেবে গড়ে উঠেছে। এর অন্যতম কারণ আইন ও বিচার বিষয়ে ‘আদালত সংস্করণ’ প্রকাশ করে আসছে ‘দৈনিক স্বাধীন দেশ’। ‘দৈনিক স্বাধীন দেশ’ দেশ ও দেশের সর্বস্তরের মানুষের চাহিদানুযায়ী একটি জনপ্রিয় ও মননশীল পত্রিকা।

স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন দেশ হিসেবে ‘স্বপ্নের সোনার বাংলা’ গড়তে তাঁর ভাবনা/চেতনা প্রকাশ করে যাচ্ছি। আধুনিক প্রযুক্তির মাধ্যমে গ্রহণযোগ্য একটি দৈনিক দেশের সর্বস্তরের পাঠকদের হাতে তুলে দেবার লক্ষ্যেই আমাদের এই প্রয়াশ। অতি অল্প সময়েই ‘দৈনিক স্বাধীন দেশ’ সচেতন ও সুষ্ঠু পাঠক শ্রেণী গড়ে তুলতে সক্ষম হয়েছে। আমরা মহান মুক্তিযুদ্ধের চেতনাকে এগিয়ে নিতে প্রতিষ্ঠালগ্ন থেকেই নিবিড় ভাবে কাজ করে যাচ্ছি। সত্য ও সুন্দরের মুখোমুখি হয়ে ইতিমধ্যে সারাদেশে আমাদের প্রকাশিত সংবাদ সর্বসাধারণের কাছে গ্রহণযোগ্য হয়ে উঠেছে, পাঠকদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছি। দৈনিক স্বাধীন দেশ’র সাথে সম্পৃক্ত রয়েছে উদারনীতি অনুসরণে ও মুক্ত চিন্তায় নিবেদিত পেশাগত সাংবাদিক এবং দক্ষ ব্যবস্থাপকবৃন্দ। শুরু থেকে আজ পযর্ন্ত দৈনিক স্বাধীন দেশ ব্যবস্থাপনা সাজানো হয়েছিল তরুণ-প্রবীণের সংমিশ্রণে। আমাদের সম্পাদকমন্ডলীর নেতৃত্বে ছিলেন সাংবাদিক জগতের অভিজ্ঞতা সম্পন্ন প্রকাশক ও সম্পাদক মাহমুদা বেগম স্বাধীনা। আমাদের ব্যবস্থাপনার নেতৃত্বে ছিলেন তরুণ সাংবাদিক-ব্যবস্থাপনা সম্পাদক ও প্রধান নির্বাহী তৌহিদুর রহমান হিসান। তাদের স্বপ্ন বাস্তবায়নে তাদের সঙ্গে নিয়েছিলেন এক ঝাঁক মেধাবী সংবাদকর্মী ও কর্মকর্তা/কর্মচারীবৃন্দ। বহুমাত্রিক প্রতিভা দিয়ে ঢেলে সাজানো হয়েছিল পত্রিকাটি। দৈনিক স্বাধীন দেশ-এর ব্যবস্থাপনা সম্পাদক ও প্রধান নির্বাহী তৌহিদুর রহমান হিসান দায়িত্ব গ্রহণ করার পর থেকে তার অধুনিক ও যুগ উপযোগী সিদ্ধান্তে অধুনিক ব্যবস্থাপনায় ও নতুন নতুন উদ্যোগ সফল করার লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন দৈনিক স্বাধীন দেশ-এর প্রতিটি কর্মকর্তা/কর্মচারী, সংবাদিক ও প্রতিনিধিবৃন্দ। সার্বিক দায়িত্ব ও স্বপ্ন বাস্তবায়নে এক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন জ্যেষ্ঠ নির্বাহী। তৌহিদুর রহমান হিসান-এর নেতৃত্বে ছিলেন পত্রিকার স্বার্থে নিষ্ঠার সাথে দায়িত্ব¡ পালন করে আসছেন দৈনিক স্বাধীন দেশ-এর সকল কর্মকর্তা/কর্মচারী, সংবাদিক ও প্রতিনিধিবৃন্দ। দৈনিক স্বাধীন দেশ নতুন নতুন ধারণা নিয়ে এগিয়ে যাচ্ছে। আমাদের আরও সামনে এগিয়ে যেতে হবে। আসুন সবাই মিলে দৈনিক স্বাধীন দেশ-কে এগিয়ে নিয়ে যাই। অত্যন্ত বস্তুনিষ্ঠ, নিরপেক্ষতা ও সততার সাথে আমরা পরিচালনা করতে পেরেছি বলে আমাদের বিশ্বাস, সেটা সম্ভব হয়েছে পাঠকদের অপরিসীম ভালবাসার কারনে। আমাদের এই অগ্রযাত্রায় আপনারদের সকলের সহযোগিতা কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 © Shadhin Desh
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!